২০১৫ শিক্ষাবর্ষে শিশু (KG) ও NCTB পাঠ্যসূচি অনুযায়ী English Version- এ ভর্তি বিজ্ঞপ্তি ও ভর্তির নিয়মাবলি

 

১। ২০১৫ শিক্ষাবর্ষে বি এ এফ শাহীন কলেজ কুর্মিটোলার স্কুল শাখার বাংলা ভার্সনের শুধুমাত্র শিশু (KG) শ্রেণিরও NCTB পাঠ্যসূচি অনুযায়ী (আসন শূন্য থাকা সাপেক্ষে) English Version- এ ১ম থেকে ৯ম শ্রেণি (বিজ্ঞান ওব্যবসায় শিক্ষা) পর্যন্ত নতুন ছাত্র-ছাত্রী ভর্তির লক্ষ্যে ০৮ নভেম্বর হতে ২৭ নভেম্বর ২০১৪ তারিখ পর্যন্ত সকলকার্য দিবসে ২০০/- (সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী পরিবর্তনযোগ্য) টাকার বিনিময়ে ভর্তি ফরম সংগ্রহ করাযাবে।

২। ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত ফরম জমা দেয়ার সময় কলেজ অফিসে ২০০/- (সরকারী প্রজ্ঞাপন অনুযায়ীপরিবর্তনযোগ্য) টাকা জমা দিতে হবে।

৩। শিশু শ্রেণির ক্ষেত্রে ০১ জানুয়ারি, ২০১৫ তারিখে প্রার্থীর বয়স ৫ থেকে ৬ বৎসরের মধ্যে হতে হবে। প্রার্থীরবয়স ৬ বৎসরের উর্ধ্বে হলে ভর্তির জন্য অযোগ্য বলে বিবেচিত হবে।

৪। যথাযথভাবে পূরণকৃত আবেদন ফরম ০৮ নভেম্বর ২০১৪ শনিবার হতে ০৪ ডিসেম্বর ২০১৪, বৃহস্পতিবারপর্যন্ত ০৯০০ ঘটিকা থেকে ১৩০০ ঘটিকার মধ্যে জমা নেওয়া হবে এবং রোল নম্বর ও সীল দিয়ে প্রবেশ পত্রফেরত দেওয়া হবে।

৫। আবেদন ফরম প্রবেশপত্র পূরণ জমাদান সংক্রান্তঃ

ক। আবেদন ফরম ও প্রবেশপত্র যথাযথভাবে পূরণ করতে হবে।

খ। আবেদন ফরম ও প্রবেশপত্রের ফটো চিহ্নিত স্থানে প্রার্থীর এক কপি করে সদ্য তোলা রঙিন পার্সপোর্টআকারের ফটো স্টাপলার পিন দ্বারা সংযোজন করতে হবে। ফটোর পেছনে প্রার্থীর নাম, পিতার নাম ওফর্ম নম্বর উল্লেখ থাকতে হবে।

গ। প্রার্থীর নাম ও জন্মতারিখ নিবন্ধন সনদ অনুযায়ী স্পষ্টাক্ষরে সঠিকভাবে লিখতে হবে। ফর্মের সাথেজন্মসনদের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

ঘ। বিমান বাহিনীতে কর্মরত সদস্যের সন্তানদের ক্ষেত্রে আবেদন ফরমের সাথে জন্মতারিখ ও বর্তমান বাসারঠিকানাসহ নিজ নিজ ইউনিট অধিনায়কের সীল ও স্বাক্ষরসহ প্রত্যয়ন পত্র সংযুক্ত করতে হবে।

ঙ। সশস্ত্র বাহিনী থেকে অবসরপ্রাপ্ত সদস্যদের সন্তানদের ক্ষেত্রে ডিসচার্জ বইয়ের যে পাতায় সন্তানদের বিবরণআছে সেই পাতার ফটোকপি ভর্তি ফরমের সাথে জমা দিতে হবে।

৬। একই প্রার্থী একাধিক ফরম জমা দিলে বা তথ্য গোপন করলে প্রার্থীর আবেদন বাতিল বলে গণ্য করা হবে।

৭। ভর্তি পরীক্ষাঃ (ক) বাংলা ভার্সন (শিশু শ্রেণি) : ১৭ ডিসেম্বর ২০১৪ বুধবার সকাল ০৯০০ ঘটিকায় লটারীরমাধ্যমে নির্বাচিত করা হবে।

(খ) ইংলিশ ভার্সন : ১৩ ডিসেম্বর ২০১৪ শনিবার, সকাল ১০০০ ঘটিকা হতে ১২০০ ঘটিকা পর্যন্ত(২ ঘন্টা)। ষষ্ঠ ও নবম শ্রেণির ভর্তি পরীক্ষা হবে না।

৮। লটারীর দিন প্রতি প্রার্থীর একজন অভিভাবক উপস্থিত থাকবেন (প্রার্থীর উপস্থিতির প্রয়োজন নাই)।

৯। ভর্তির যোগ্যতা অনুসারে তালিকা প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৪ ইং তারিখ সোমবার ১৪০০ ঘটিকা (নোটিশবোর্ড ও ওয়েবসাইট এর মাধ্যমে)

১০। সাক্ষাতকার গ্রহণ ভর্তি : (ক) বাংলা ভার্সন : লটারীর মাধ্যমে নির্বাচিত ছাত্র-ছাত্রীদের সাক্ষাতকার গ্রহণ ওভর্তি ২৮ ও ২৯ ডিসেম্বর ২০১৪ ইং তারিখ।

(খ) ইংরেজি ভার্সন : লিখিত পরীক্ষায় নির্বাচিত ছাত্র-ছাত্রীদের সাক্ষাতকার গ্রহণ ও ভর্তি ২৮ ও ডিসেম্বর২০১৪ ইং তারিখ। ষষ্ঠ ও নবম শ্রেণির ক্ষেত্রে যথাক্রমে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জেএসসি পরীক্ষারফলাফলের ভিত্তিতে ভর্তি নেওয়া হবে।

১১। প্রয়োজনবোধে বিভিন্ন কর্মকান্ডের তারিখ পরিবর্তনের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করবেন। সর্বশেষ আপডেটজানার জন্য ভিজিট করুন: www.bafsk.com

অধ্যক্ষ